ডিএসইতে ৪৮৭ ও সিএসইতে ১৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৪৮৭ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের পতন ছিল। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৭ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৩ কোটি ৪৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৮টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেএমআই সিরিঞ্জ, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, এসকে ট্রিমস, ভিএফএস থ্রেডস, আলহাজ টেক্সটাইল, ওয়াটা কেমিক্যালস, সোনালী আঁশ, অ্যাডভেন্ট ফার্মা ও এমএল ডায়িং লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৫৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ১৯ কোটি ৭৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *