ডিএসইতে ৪৯১ ও সিএসইতে ১৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচক মিশ্রাবস্থায় ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯১ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৬৮ কোটি ৮৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৮৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪১টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিকস, ডাচ-বাংলা ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, বিডিকম অনলাইন, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি, কাট্টালী টেক্সটাইল, গ্রামীনফোন লিমিটেড ও সোনারগাঁ ইন্স্যুরেন্স লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৬.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৩৯৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ১৯ কোটি ৫০ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বিডিকম অনলাইন ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *