ডিএসইতে ৪৯৯ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৪৯৯ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের পতন ছিল। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৯ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৭ কোটি ৩৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৫২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৩টির। আর দর অপরিবর্তিত আছে ২৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, ওয়াটা কেমিক্যালস, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, আলহাজ টেক্সটাইল, ন্যাশনাল টি কোম্পানি, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, অলিম্পিক ইন্ডাস্ট্রি ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৪.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১২৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *