ডিএসইতে ৫১৫ ও সিএসইতে ৩৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার লেনদেন হয়েছে ৫১৫ কোটি টাকার শেয়ার। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩৩ কোটি টাকার শেয়ার। তবে গত কার্যদিবসের তুলনায় আজ দুই বাজারেই বেড়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৫ কোটি টাকার শেয়ার। যা গতকালের তুলনায় ৮৭ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪২৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার।

এদিন লেনদেন হয়েছে ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৪৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

দিনশেষে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫ পয়েন্ট কমে ৪ হাজার ৬২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫০ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- সাইফ পাওয়ারটেক, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোস, আইটিসি, আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড, গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, এমারেল্ড অয়েল, সিভিও পেট্রোকেমিক্যাল এবং কাশেম ড্রাইসেলস।

সোমবার সিএসই সার্বিক সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৪৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১১৫টি এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। লেনদেন হয় ৩৩ কোটি টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *