ডিএসইতে ৫১৮ ও সিএইসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫১৮ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে লেনদেন ও সূচকের পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৮ কোটি ৪২ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৫২৭ কোটি ৪৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৩টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এসকে ট্রিমস, কাট্টালী টেক্সটাইল, খুলনা পাওয়ার, স্কয়ার ফার্মা, ইনটেক ফার্মা, বেক্সিমকো লিমিটেড, দ্যা পেনিনসুলা চিটাগং, বিবিএস ক্যাবলস, শাশা ডেনিমস ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১১.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ২৫ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ১৯ কোটি ৮৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কাট্টালী টেক্সটাইল ও সায়হাম টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *