ডিএসইতে ৫২৭ ও সিএইসইতে ১৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫২৭ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে লেনদেন ও সূচকের উত্থান হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৭ কোটি ৪৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫৯৩ কোটি ৭০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, এসকে ট্রিমস, বিবিএস ক্যাবলস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, শাশা ডেনিমস, ইউনাইটেড পাওয়ার, ইফাদ অটোস, ইনটেক লিমিটেড, সায়হাম কটন ও প্রাইম টেক্সটাইল লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৫.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৮৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৮৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৪৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল খুলনা পাওয়ার ও শাশা ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *