ডিএসই ও সিএসইতে কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৪৬ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা কমেছে। এদিন সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন অনেক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৬ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৫৫ কোটি ২২ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৬৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৭ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫২ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৭ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ব্র্যাক ব্যাংক, ইফাদ অটোস, ইউনিক হোটেল, বেক্সিমকো লিমিটেড, আমরা নেটওয়ার্ক, ড্রাগন সোয়েটার, মুন্নু সিরামিক্স, রূপালী লাইফ ইনস্যুরেন্স, জাহিন স্পিনিং ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭৮৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন লেনদেন হয়েছে ১৮ কোটি ১৫ লাখ টাকা। গতকার মঙ্গলবার লেনদেন হয়েছিল ২৯ কোটি ৮৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের অনেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও বিবিএস কেবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *