ডিএসইতে ৫৪৯ ও সিএসইতে ২৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৫৪৯ কোটি টাকা। দিনশেষে সেখানে সূচক ছিল মিশ্রাবস্থায়। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৯ কোটি ২৬ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৫৭৬ কোটি ৫৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – প্যারামাউন্ট টেক্সটাইল, এ্যাডভেন্ট ফার্মা, ইন্দো বাংলা ফার্মা, খুলনা পাওয়ার, কাট্টালী টেক্সটাইল, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, কেয়া কসমেটিকস, স্কয়ার ফার্মা, এম এল ডায়িং ও সিলভা ফার্মা লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৮.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২৬৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৭৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফাস ফাইন্যান্স ও ইন্দো বাংলা ফার্মাসিটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *