ডিএসইতে ৫৬৭ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫৬৭ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের অনেকটা পতন ছিল। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৭ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৫১৬ কোটি ৭৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৮টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওয়াটা কেমিক্যালস, স্কয়ার ফার্মা, ফার্মা এইডস, খুলনা পাওয়ার, ন্যাশনাল টী কোম্পানি, ইউনাইটেড পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, সোনালী আঁশ, ড্রাগন সোয়েটার ও ইন্দো বাংলা ফার্মা লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৩.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২০৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৬১ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ২০ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল অ্যাডভেন্ট ফার্মা ও যমুনা ওয়েল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *