ডিএসইতে ৫৮০ ও সিএসইতে ২২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৫৮০ কোটি টাকা। এদিন সেখানে সবগুলো সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ১৯ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৮১৮ কোটি ৩৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, ইফাদ অটোস, হামিদ ফেব্রিকস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, এ্যাকটিভ ফাইন, , ইউনাইটেড পাওয়ার, ড্রাগন সোয়েটার, কেডিএস ইন্ডাস্ট্রিজ ও বসুন্ধরা পেপার মিল লিমিটেড ও সায়হাম টেক্সটাইল ।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১০০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন লেনদেন হয়েছে ২২ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ৭৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল হামিদ ফেব্রিকস ও শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *