ডিএসইতে ৬০৫ ও সিএসই ৪৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬০৫ কোটি টাকা। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) দিনশেষে লেনদেন হয়েছে ৪৯ কোটি টাকার উপরে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬০৫ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৫৯১ কোটি ৪৪ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৯৭ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে-ডরিন পাওয়ার, এমজেএল বিডি, কেডিএস এক্সেসরিজ, লাফার্জ সুরমা, মিথুন নিটিং, ইষ্টার্ণ হাউজিং, আইটিসি, পাওয়ার গ্রিড, সাইফ পাওয়ার ও ফার্ষ্ট সিকিউরিটি ব্যাংক।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৯ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৩৮ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও বিএসআরএম।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৯৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৬৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *