ডিএসইতে ৬১৫ ও সিএসইতে ৪০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬১৫ কোটি। আর এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪০ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.২৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১৮১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬১৫ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৫০২ কোটি ৯৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৪টির। দর অপরিবর্তিত আছে ২৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০ টি কোম্পানি হলো – ইফাদ অটোস, উত্তরা ব্যাংক লিমিটেড, আমরা নেটওয়ার্কস, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, বিবিএস ক্যাবলস, মার্কেন্টাইল ব্যাংক, এমটিবি, সিটি ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৩টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৪০ কোটি ৫৯ লাখ টাকা। যা গতকাল সোমবার ছিল ৩২ কোটি ৭৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউসিবিএল ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *