ডিএসইতে ৫১২ ও সিএসইতে ২৭ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ ৫১২ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন সেখানে সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫২. পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪০৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৯৬৫ পয়েন্ট কমে অবস্থান করে ২২৩০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫১২ কোটি ১৭ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৬২১ কোটি ১৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২১টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইউনিক হোটেল, গ্রামীন ফোন, মুন্নু সিরামিকস, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, কেয়া কসমেটিকস, ড্রাগন সোয়েটার, ফু ওয়াং ফুড, প্যারামাউন্ট টেক্সটাইল ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৬.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৯২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২৭ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২৬ কোটি ৩২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে কনফিডেন্স সিমেন্ট ও ইউনিক হোটেল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *