ডিএসইতে ৬২১ ও সিএসইতে ২৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ ৬২১ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন সেখানে সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬২১ কোটি ১৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৫০৩ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৫টির। আর দর অপরিবর্তিত আছে ৩৫টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –লংকা বাংলা ফাইন্যান্স, ইউনিক হোটেল, ব্র্যাক ব্যাংক, বেক্স ফার্মা, ফু ওয়াং ফুড, মুন্নু সিরামিকস, কেয়া কসমেটিকস, মার্কেন্টাইল ব্যাংক, স্কয়ার ফার্মা ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৭৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২৬ কোটি ৩২ লাখ টাকা। গতকাল মঙ্গবার লেনদেন হয়েছিল ৩৫ কোটি ৩৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লংকা বাংলা ফাইন্যান্স ও কেয়া কসমেটিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *