ডিএসইতে ৬২২ ও সিএসইতে ৩০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৬২২ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে বেড়েছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬২২ কোটি ৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫৭২ কোটি ৪ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৪ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, আলিফ ম্যানুফ্যাকচারিং, ব্র্যাক ব্যাংক, ইউনিক হোটেল, মুন্নু সিরামিক্স, ইফাদ অটোস, আমরা নেটওয়ার্ক, সালভো কেমিক্যাল, প্যারামাউন্ট টেক্সটাইল ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন লেনদেন হয়েছে ৩০ কোটি ৭৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৩৯ কোটি ১১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে সামিট পাওয়ার লিমিটেড ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *