ডিএসইতে ৬৫০ ও সিএসইতে ২৯ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। দিনশেষে সেখানে সূচকও বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৩৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৫৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৫০ কোটি ৭১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৫৮৯ কোটি ৮৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৯টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, ব্র্যাক ব্যাংক, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি ও ইভিন্স টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৮১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১১৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *