ডিএসইতে ৬৭৭ ও সিএসইতে ৪১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৭৭ কোটি টাকার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন পরিমান ৪২ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৭৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৭৪৫ কোটি ৯৯ লাখ টাকার লেনদেন হয়। আজ দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪২.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৩২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৪.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৫২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ২২৭টির আর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে –সাইফ পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, বেক্সিমকো লিমিটেড, ইসলামী ব্যাংক, এসিআই ফর্মূলেশন, এ্যাপোলো ইস্পাত, ন্যাশনাল ব্যাংক, আরএসআরএম স্টিলস, বেক্স ফার্মা ও লাফার্জ সুরমা।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৪৫ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লংকাবাংলা ফাইন্যান্স ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৩৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *