ডিএসইতে ৭৩১ ও সিএসইতে ২৭ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭৩১ কোটি টাকা। দিনশেষে সেখানে সবগুলো সূচকই বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩১ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৬৯৬ কোটি ৯৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৮টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, এ্যাক্টিভ ফাইন, ইফাদ অটোস, শাশা ডেনিমস, বিবিএস ক্যাবলস, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, সায়হাম টেক্সটাইল, সিঙ্গার বিডি, প্যারামাউন্ট টেক্সটাইল ও নাহি এ্যালুমিনাম কম্পোজিট লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৩০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ২৭ কোটি ৮২ লাখ টাকা। দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল জেনারেশন নেক্সট ও ফ্যামিলি টেক্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *