ডিএসইতে ৭৩৩ ও সিএসইতে ৪৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে লেনদেনের পরিমাণ ৭৩৩ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন সেখানে আগের দিনের চেয়ে লেনদেন ও মূল্য সূচক দুটোই কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪৪ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৩৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৮০৩ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৪.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হলো -বিবিএস, ন্যাশনাল টিউবস, লাফার্জ সুরমা, ইফাদ অটোস, শাশা ডেনিমস, রতনপুর স্টিলস, অলিম্পিক এক্সসরিজ, বেক্সিমকো লিমিটেড, কাসেম ড্রাইসেল ও কনফিডেন্স সিমেন্ট।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৪ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৫৩ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লাফার্জ সুরমা লিমিটেড ও বিবিএস লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮৬৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *