ডিএসইতে ৭৯৩ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। দিনশেষে সেখানে সূচকও কমেছে । অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯১৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৬৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯৩ কোটি ৮১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৮৮ কোটি ৭০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০২টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- নর্দার্ণ ইসলামি ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, রিপাবলিক ইন্স্যুরেন্স, কাট্টালি টেক্সটাইল, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড ও এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৩.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ২৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৫৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ৪২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ ও কেয়া কসমেটিক্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *