ডিএসইতে ৮৫৫ ও সিএসইতে ৩৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮৫৫ কোটি টাকা। তবে এদিন সেখানে লেনদেনের সাথে সূচকেরও পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮৫৫ কোটি ৬২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৯৫৪ কোটি ৪৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯০ পয়েন্টে।
ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এ্যাকটিভ ফাইন, বিবিএস ক্যাবলস, বিডি থাই, ড্রাগন সোয়েটার, ফরচুন সুজ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিকস, প্যাসিফিক ডেনিমস, সায়হাম টেক্সটাইল ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯০৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন লেনদেন হয়েছে ৩৯ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫৭ কোটি ৭৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফনিক্স ফাইন্যান্স ও ড্রাগন সোয়েটার স্পিনিং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *