ডিএসইতে ৯১২ ও সিএসইতে ১৫২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৯১২ কোটি টাকা। এদিন সেখানে শেয়ার দরের সাথে সূচকও বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯১২ কোটি ২৩ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৮৬৩ কোটি ৫৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৩টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো, ইবনে সিনা, লিগ্যাসী ফুটওয়ার, মুন্নু সিরামিকস, কেডিএস ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার, আমান ফিডস, ইফাদ অটোস ও খুলনা পাওয়ার লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৯.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৪৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০টির।

এদিন লেনদেন হয়েছে ১৫২ কোটি ১৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয় ৬০ কোটি ৪৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *