ডিএসইতে ৯২৪ ও সিএসইতে ৭০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৯২৪ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের বড় উত্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯২৪ কোটি ৯০ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৬৯৬ কোটি ৪৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯০.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৯.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৩টির। আর দর অপরিবর্তিত আছে ৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সায়হাম কটন, বেক্সিমকো লিমিটেড, বিবিএস ক্যাবলস, প্যারামাউন্ট টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোস, খুলনা পাওয়ার ও ইনটেক অনলাইন লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ১৬১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৩৭টির, কমেছে ২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭০ কোটি ২০ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ৩০ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ডাচ বাংলা ব্যাংক ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *