ডিএসইতে ৯২% ও সিএসইতে ৮৮% শেয়ার দরই কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৬৪ কোটি টাকা। এদিন সেখানে সবগুলো সূচকের বড় ধরণের পতন হয়েছে। ডিএসইতে দিনশেষে ৯২ শতাংশ শেয়ারের দর কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৮ শতাংশ শেয়ারের দরই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩৩.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৮৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৯.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩৬.৩৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১৯১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৬৪ কোটি ৯০ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৩২৯ কোটি ৪৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩০২টির। আর দর অপরিবর্তিত আছে ১১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ন্যাশনাল ব্যাংক, লংকা-বাংলা ফাইন্যান্স, স্কয়ার ফার্মা, বেক্স ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিকস, সিটি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ওসমানিয়া গ্লাস ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪৩.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪টির, কমেছে ১৯৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২ টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১৬ কোটি ৬৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১২০ কোটি ৪০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও লাফার্জ সুরমা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *