ডিএসইর নতুন এমডি মাজেদুর রহমানের যোগদান

dse-mdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)দ্বিতীয় ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করেছেন কে এ এম মাজেদুর রহমান।

মঙ্গলবার (১২ জুলাই) সকালে তিনি যোগদান করেছেন বলে জানিয়েছেন ডিএসইর প্রকাশনা ও জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান।

এর আগে চলতি বছরের ১৯ জুন ৮২৯তম বোর্ড সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদ তাকে ডিএসই ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়।

ডিএসই বোর্ড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন রেগুলেশন্স ২০১৩ অনুযায়ী ২৭ জুন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠায়। ৩০ জুন কমিশন তার নিয়োগের অনুমোদন দেয়।

এই পদে চারজনের নাম তালিকায় ছিল মাজেদুর রহমান। তিনি ছাড়া বাকিরা হলেন আবুল এহতেশাম আবদুল মুহাইমেন, মাশিউল হক চৌধুরী ও আক্তার হোসেন সান্নামাত।

উল্লেখ্য, মেয়াদ শেষে স্বপন কুমার বালা পদ ছেড়ে দেয়ায় চলতি বছরের ১৩ এপ্রিল এমডি পদটি খালি হয়। আর এই পদের জন্য এপ্রিল মাসের শুরুতে প্রথম দফায় বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিএসই। বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের ১৭ এপ্রিলের মধ্যে ডিএসই চেয়ারম্যান বরাবর আবেদন করতে বলা হয়। দ্বিতীয় ধাপের বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের ১৫ মের মধ্যে আবেদন করতে বলা হয়।

মাজেদুর রহমান ব্যাংক আল-ফালাহর প্রথম কান্ট্রি হেড হিসেবে বাংলাদেশে দায়িত্ব পালন করেন। প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দেওয়ার আগে তিনি এবি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *