ডিএসই’র পরিচালক পদ থেকে মিনহাজ মান্নান ইমনকে অব্যহতি

EMON..-1-696x372স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

‘আইনী শর্ত’ লংঘনের দায়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের সদস্য মিনহাজ মান্নান ইমনকে পরিচালক পদ থেকে অব্যহতি প্রদান করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, নিয়ম অনুসারে গ্রহণযোগ্য কারণ দেখিয়ে আগাম ছুটি না নিয়ে টানা তিন মাস পর্ষদ সভায় অনুপস্থিত থাকলে স্বয়ংক্রিয়ভাবে যে কোনো পরিচালকের পদ শূন্য হয়ে যায়। মিনহাজ মান্নান ইমন গত তিন মাস অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রবিরোধী প্রচারের অভিযোগ এনে গত মে মাসের শুরুতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫(১)(খ), ৩১ ও ৩৫ ধারায় র্যাব ঢাকার রমনা থানায় ১১ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিল।

ওই মামলায় গত ৬ মে মিনহাজ মান্নানকে গ্রেফতার করে র্যাব। ওইদিন রাতেই তাকে রমনা থানায় হস্তান্তর করা হয়। পরদিন আদালতে তুললে বিচারক জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

যদিও এ মামলায় মিনহাজ মান্নানের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছিল না। স্রেফ প্রধান অভিযুক্তদের সঙ্গে ফেসবুক ফ্রেন্ড হিসেবে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়েছে, মিনহাজ মান্নান হোয়াটস অ্যাপ ও ফেসবুক ম্যাসেঞ্জারে ব্যক্তিগত পর্যায়ে এক অভিযুক্তের সঙ্গে রাষ্ট্রবিরোধী চ্যাটিং করেছেন। তবে ওই চ্যাটিংয়ের কথাগুলো কী ছিল, তা মামলার এজাহারে উল্লেখ নেই।

মিনহাজ মান্নান ছাড়াও র্যাবের দায়ের করা এ মামলায় কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া, ব্যবসায়ী মুশতাক মামলায় গ্রেফতার হয়েছিলেন।

মামলায় অন্য অভিযুক্তরা হলেন- আসিফ মহিউদ্দিন, তাসনিম খলিল, সায়ের জুলকারনাইন, আসিফ ইমরান, স্বপন ওয়াহিদ, সালেহ আলম ও ফিলিপ শুমাখার।

স্টকমার্কেটবিডি.কম/

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *