ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে ভোটগ্রহণ চলছে

Dse election 21 Marchনিজস্ব প্রতিবেদক :

শেয়ারহোল্ডার পরিচালকের দুই শূন্যপদ পূরণে আজ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। ডিএসই লবিতে সকাল ১০টা ৩০ থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ চলছে। এই ভোটগ্রহণ বিকাল ৪টা পর্যন্ত কোনো বিরতি ছাড়াই চলবে। দুই পরিচালক পদে প্রার্থী হিসেবে লড়ছেন স্টক এক্সচেঞ্জটির চারজন সদস্য।

জানা গেছে, চলতি বছর বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক মোহাম্মদ শাজাহান ও খাজা গোলাম রসূলের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শূন্য দুই পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করা চার সদস্য হলেন— কান্ট্রি স্টক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা আসিফ আহমেদ, ধানমন্ডি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান খান, র্যাপিড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হানিফ ভূইয়া ও এসএআর সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান।

নির্বাচন অনুষ্ঠানের জন্য এরই মধ্যে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করেছে ডিএসই। কমিশনের অন্য দুই সদস্য হলেন— হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ ও এমঅ্যান্ডজেড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর উদ্দিন আহমেদ।

ভোট গণনা শেষে আজ ফলাফল জানা গেলেও আনুষ্ঠানিকভাবে ২৩ মার্চ ডিএসইর ৫৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন পরিচালকদের নাম ঘোষণা করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *