ডিএসই’র সূচক ৪৮০০ পয়েন্টে শক্ত অবস্থান

index upনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস সূচক বেড়ে পুনরায় ৪৮০০ পয়েন্ট অতিক্রম করেছে। এ দিন বিনিয়োগকারীদের সতর্কাবস্থানে মধ্যে শেষ হয় দিনের লেনদেন। দিন শেষে প্রধান সূচকসহ অধিকাংশ শেয়ারের দর বেড়েছে।

ঈদের আগে ডিএসইর সার্বিক সূচক অবস্হান ৪৮০০ পয়েন্ট অতিক্রম হওয়াকে ইতিবাচক হিসাবে দেখছেন সাধারণ বিনিয়োগকারীরা। সূচকের এই শক্ত অবস্হান বজায় থাকলে ঈদের পর শেয়ারবাজার আরো আস্হাবান হবে বলে ধারণা করছেন এসব বিনিয়োগকারীরা।

বৃহস্পতিবার বাজার বিশ্লেষণে দেখা যায়, দিনশেষে ডিএসইএক্স সূচক গত দিনের চেয়ে ২২ পয়েন্ট কমে ৪৮১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। বুধবার ডিএসইতে এই সূচক ৪ পয়েন্ট কমে ৪৭৯৬ পয়েন্টে দাঁড়ায়।

এদিন ডিএসইতে মোট লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৫১৪ কোটি ৪৩ লাখ টাকা। বুধবার সেখানে ৪২৭ কোটি ৪১ লাখ টাকার লেনদেন হয়েছিল।

এদিন ডিএসইতে মোট ৩১৭ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭১ টির দর বেড়েছে। এছাড়া দর কমেছে ৯৬ টির। আর অপরিবর্তিত ছিল ৫০ টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, ইসলামি ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, আমান ফিডস, বিএসআরএম স্টিলস, গ্রামীণফোন, ইফাদ অটোস, বালাদেশ স্টিল রি-রোলিং মিলস, আরএকে সিরামিক ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *