ডিএসই‌’র লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন এক কোটি টাকা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৩৮ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন বৃহস্পতিবার সেখানে ৪০৭ কোটি ৭৭ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ০.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭ টির, কমেছে ১৪০ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লি., শাহজিবাজার পাওয়ার, একমি ল্যাব., এসিআই ফর্মূলেশন, ডিবিএইচ, এমজিএলবিডি, মেঘনা পেট, ইসলামী ব্যাংক, লাফার্জ সুরমা ও লিন্ডে বিডি।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৭ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস বৃহস্পতিবার সেখানে ২৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এহিসাবে সিএসইতে লেনদেন কম ১ কোটি টাকা বেড়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল হেডেলবার্গ ও একমি ল্যাব.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৯৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৮ টির, কমেছে ১১৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *