ডিএসই ও সিএসইতে বেড়েছে লেনদেন ও কমেছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৯১ কোটি টাকা। এদিন সেখানে সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫.৬৬ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৩ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৯১ কোটি ৪৩ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৩৭৭ কোটি ১৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯১টির। আর দর অপরিবর্তিত আছে ৫৫টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইউনিক হোটেল, গ্রামীন ফোন, স্কয়ার ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, ফু ওয়াং ফুড, বেক্স ফার্মা, সিভিও পেট্রোকেমিক্যাল, আলিফ ইন্ডাস্ট্রি, মুন্নু সিরামিকস ও ফার্মা এইডস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৫.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৫১ কোটি ১৩ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২৪ কোটি ৯৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীন ফোন ও শাহাজালার ইসলামিক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *