ডিএসই ও সিএসইতে লেনদেনের সাথে কমেছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ কমেছে। এদিন সেখানে সবগুলো সূচকের বড় ধরণের পতন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৫৯ কোটি ২২ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৭৬৪ কোটি ১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪২.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৮৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৪টির। আর দর অপরিবর্তিত আছে ২৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফার কেমিক্যালস, ইউনাইটেড পাওয়ার, সায়হাম টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, ফুয়াং ফুডস, ড্রাগন সোয়েটার, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, বিবিএস ক্যাবলস, আলিফ ইন্ডাস্ট্রিজ ও ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬১.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৮১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৪টির।

এদিন লেনদেন হয়েছে ২৩ কোটি ১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইউনাইটেড পাওয়ার ও ফার কেমিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *