ডিএসই ও সিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক বেড়েছে। তবে সেখানে টাকার অংকে দিনের লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বুধবার দিনের শেষে ডিএসইতে ৬৯৩ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার এই লেনদেন ৭৭৪ কোটি ৭৭ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২৩.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৮.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ওয়ান ব্যাংক, বিডি ফাইন্যান্স, শাহজিবাজার পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, প্রাইম ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স, ইভেন্স টেক্সটাইল, লংকাবাংলা ফাইন্যান্স, সাইফ পাওয়ারটেক ও ব্র্যাক ব্যাংক।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪৬ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও বিডি ফাইন্যান্স।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ২০৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *