ডিএসই ও সিএসইতে লেনদেন বাড়লেও সূচক কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ২৯৮ কোটি টাকা। যা আগের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন লেনদেন বাড়লেও সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৮ কোটি ২৪ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ২৩৬ কোটি ৭৩ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৮.৭৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১০৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩০ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৩ টির। আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিক্স, ড্রাগন সোয়েটার, গ্রামীন ফোন, স্কয়ার ফার্মা, এ্যাপেক্স ফুটওয়্যার, মার্কেন্টাইল ব্যাংক, ইউনিক হোটেল, ইফাদ অটোস, ফরচুন সুজ ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫১.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ১৯১টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৪৭ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ১২ কোটি ৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীন ফোন ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *