ডিএসই ও সিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ বেড়েছে। তবে এদিন সেখানে সূচকের পতন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬১৪ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৫৭৭ কোটি ৩৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৬২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৭১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সায়হাম টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার, দ্যা পেনিনসুলা, কেডিএস এক্সেসরিজ, বিবিএস ক্যাবলস, মুন্নু সিরামিকস, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, লিগ্যাসী ফুটওয়ার, প্যাসিফিক ডেনিমস ও বসুন্ধরা পেপার মিল লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৪.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৮০৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন লেনদেন হয়েছে ৫৩ কোটি ২৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৭১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *