ডিএসই ও সিএসইতে সূচক বাড়লেও কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ২২৪ কোটি টাকা। যা আগের লেনদেনের চেয়ে অনেক কমেছে। এদিন লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। আর সূচক বাড়ার সাথে সাথে কমেছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ২২৪ কোটি ৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ২৮২ কোটি ৩১ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৯০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৩ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯২ টির। আর দর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিক্স, গ্রামীন ফোন, ইফাদ অটোস, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, মার্কেন্টাইল ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, নাহি অ্যালুমিনিয়াম, এসিআই ও ফরচুন সুজ লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৭৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১১ কোটি ২৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ২৬ কোটি ৩৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে কুইন সাউথ ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *