ডিএসই সার্বিক মূল্য আয় অনুপাত বেড়েছে

PE-300x197স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে দশমিক ৩ পয়েন্ট বা দশমিক ২১ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহশেষ ডিএসইতে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) অবস্থান করছে ১৫.০৭ পয়েন্ট। অন্যদিকে আগের সপ্তাহ শেষে এই পিই ছিল ১৫.০৪ পয়েন্ট।

ডিএসইর তথ্য অনুযায়ী, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.৮ পয়েন্টে, সিমেন্ট খাতের ৪৬.১ পয়েন্টে, সিরামিক খাতের ২৪.৩ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৮.৮ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৭.৯ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩.৯ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১০.৯ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ১৯.৫ পয়েন্টে।

এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ৩৩.৫ পয়েন্টে, বিবিধ খাতের ২৯.১ পয়েন্টে, এনবিএফআই খাতে ১৭.২ পয়েন্ট, কাগজ খাতের মাইনাস ২৩১.১ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯.২ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ৩০.৫ পয়েন্টে, চামড়া খাতের ১৮.৩ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৯.৫ পয়েন্টে, বস্ত্র খাতের ২২.৪ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২১,৮ পয়েন্টে অবস্থান করছে।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *