ডিএসইতে ২৮৯ ও সিএসইতে ২৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২৮৯ কোটি টাকা। এদিন লেনদেন ও সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র অবস্থায় কমেছে দিনের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯০৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.০১ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ২৮৯ কোটি ৬৬ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৩৯১ কোটি ৪৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩১ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬১টির। আর দর অপরিবর্তিত আছে ৫৭টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, সিভিও পেট্রোকেমিক্যাল, গ্রামীন ফোন, ইউনিক হোটেল, ফার্মা এইডস, সিটি ব্যাংক, আলিফ ইন্ডাস্ট্রিজ, ব্যাক ব্যাংক, আনোয়ার গ্যালভানাইজিং ও উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরি লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৯৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২৩ কোটি ৬৬ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৫১ কোটি ১৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীন ফোন ও আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *