ডিএসই ৪১২ ও সিএসইতে ৩৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪১২ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকও কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচকের পতন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪১২ কোটি ২৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫৫৩ কোটি ৪২ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৭৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৯ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৩ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম, নর্দার্ণ জুট, পদ্মা লাইফ, ব্র্যাক ব্যাংক, মুন্নু সিরামিকস, জেমিনি সী ফুডস, আডভেন্ট ফার্মা, পপুলার লাইফ ও এ্যাপেক্স ফুডস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৮.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৭৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন লেনদেন হয়েছে ৩৫ কোটি ৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৪১ কোটি ১৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে পপুলার লাইফ ইন্স্যুরেন্স ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *