ডিএসইতে ৮৩৬ ও সিএসইতে ৪৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৮৩৬ কোটি টাকার উপরে। এদিন সেখানে সূচকেরও ব্যাপক উত্থান লক্ষ করা গেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান বেড়ে ৪৩৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩.৬৮ বেড়ে অবস্থান করছে ১০১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৩.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৭৫ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৮৩৬ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৭১৮ কোটি ৩৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৯টির। আর দর অপরিবর্তিত আছে ৫৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, পাইওনিয়ার ইন্সুরেন্স, বেক্সিমকো লিমিটেড, ভিএফএস থ্রেডস ডায়িং, গ্রামীনফোণ লিমিটেড, গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো, বীকন ফার্মাসিটিউক্যালস, রূপালী লাইফ ইন্স্যূরেন্স ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭৬.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৪০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬১টির, কমেছে ৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৯ কোটি ১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন ১৭ কোটি ৪০ লাখ টাকার হয়েছিল।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বীকন ফার্মা ও ম্যারিকো বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *