ঢাকায় ‘উদ্যোক্তা সম্মেলন’ ৪ জানুয়ারি

maxresdefaultস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশের উদ্যোক্তাবিষয়ক ব্যতিক্রমী অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম ‘নিজের বলার মতো একটা গল্প’ এর তৃতীয় বর্ষে পদার্পণ ও দুই লাখ তরুণ-তরুণীকে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান উপলক্ষে আয়োজন করতে যাচ্ছে ‘উদ্যোক্তা সম্মেলন’।

আগামী ৪ জানুয়ারি ঢাকায় মিরপুর ইনডোর স্টেডিয়ামে ৬৪ জেলা থেকে চার হাজার শিক্ষার্থী নিয়ে অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

ওইদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দেশসেরা স্পিকার ও উদ্যোক্তাদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৪টায় এই আয়োজনের দ্বিতীয় বর্ষপূর্তি, অষ্টম ব্যাচের সমাপনী ও পুরস্কার প্রদান করা হবে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের ৬৪ জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশিসহ মোট দুই লাখ তরুণ-তরুণীকে আটটি ব্যাচের মাধ্যমে টানা ৯০ দিন বিনামূল্যে উদ্যোক্তাবিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়েছে এই প্লাটফর্ম থেকে। প্রতি সপ্তাহে সারাদেশে ও বিদেশে মিটআপের মধ্য দিয়ে চলছে আর অফলাইন কার্যক্রমও।

‘চাকরি করব না চাকরি দেব’ এই ব্রত সামনে রেখে গত ৭০০ দিন ধরে একদিনের জন্যও এই প্রশিক্ষণ কর্মশালা বন্ধ ছিল না। ইতোমধ্যে এই প্লাটফর্ম থেকে দুই হাজার জন উদ্যোক্তা তৈরি হয়েছেন। তাদের মধ্যে ২০০ নারী উদ্যোক্তা।

৯০ দিন ধরে শেখা, পার্টনার পাওয়ার সুযোগ, ব্যবসা করা, কেনাবেচার সুযোগ, ভলান্টিয়ারিং, সামাজিক কাজ এবং ভালোমানুষি চর্চা- সব একসঙ্গে সুযোগ রয়েছে এই অনলাইন প্লাটফর্মে।
আগামী এক বছরের মধ্যে পাঁচ হাজার উদ্যোক্তা তৈরির মাধ্যমে এক লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করা সংগঠনটির লক্ষ্য।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *