তৃতীয় দিনেও বেড়েছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিনে দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন গত দিনের চেয়ে বেড়েছে। এদিন দুই শেয়ারবাজারেই সূচকের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দিনের শেষে ডিএসইতে ৫৬০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৫৬০ কোটি ৪১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৯.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১২৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ইউনাইটেড পাওয়ার, ইফাদ অটোস, মবিল যমুনা, আরএসআরএম, ডরিন পাওয়ার, বিএসসি, জাহিন স্পিনিং, প্যারামাউন্ট টেক্সটাইল, অগ্নি সিস্টেমস ও ইভেন্সি টেক্সটাইল।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৩৪ কোটি ৩১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭০১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইসলামী ব্যাংক ও মবিল যমুনা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *