দরের সাথে ডিএসইতে লেনদেন ৪২৬ কোটি কমেছে, সিএসইতে ২৬ কোটি টাকা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় আজ শেষ লেনদেন হয়েছে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমার পাশাপাশি গত কার্যদিবসের চেয়ে লেনদেন অনেকটাই কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৮২ কোটি টাকার শেয়ার। লেনদেন কমেছে ৪২৬ কোটি ৭৩ লাখ টাকা। আর সিএসইতে  লেনদেন হয়েছে ৫১ কোটি ১৭ লাখ টাকার শেয়ার । এদিন সেখানে লেনদেন ২৬ কোটি ৮৪ লাখ টাকা কমেছে।

বুধবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, আজ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে ১০৮২ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবসের চেয়ে লেনদেন  ৪২৬ কোটি ৭৩ লাখ টাকা কম। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ১৫০৮ কোটি ৭৩ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ১.০২ পয়েন্ট কমে পয়েন্টে অবস্থান করছে ৬১৭২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৯.২৭ কমে ১৩৬৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ১৫.৪৭ কমে ২১৯৮ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে লেনদেনকৃত ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৬টির, কমেছে ২০৬টির ও অপরিবর্তিত ছিল ৩৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে–ন্যাশনাল ব্যাংক, সামিট পাওয়া, আইএফআইসি ব্যাংক, এক্সিম ব্যাংক, আল-আরাফাহ্ ব্যাংক, কেপিসিএল, ফার্স্ট সিকিউরিটি ব্যাংক, ইফাদ অটোস, সিটি ব্যাংক ও উত্তরা ব্যাংক ।

এদিকে, আজ দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫১ কোটি ১৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবসের চেয়ে ২৬ কোটি ৮৪ লাখ টাকা তম। গতকাল সোমবার এই লেনদেন ছিল ৭৮ কোটি ১ লাখ টাকা ।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২১৮.৮৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৫৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল ব্যাংক ও আইএফআইসি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *