দিনশেষে অধিকাংশ শেয়ারের দরই বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের বড় উত্থান  হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার  ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৮ কোটি ৫ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ২৯৯ কোটি ৮৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১০.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮২১ পয়েন্টে। আর ডিএসই সূচক ২৭.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪টির। আর দর অপরিবর্তিত আছে ১৭টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – স্কয়ার ফার্মা, ন্যাশনাল টিউবস, বীকন ফার্মা, সামিট পাওয়া, স্ট্যান্ডার্ড সিরামিকস, ইষ্টার্ণ ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, ওয়াটা কেমিক্যালস ও জেএমআই সিরিঞ্জ লিমিটেড।

এদিকে মঙ্গলবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৬৪৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৮কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০১টির, কমেছে ২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৭ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে ডরিন পাওয়ার ও মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *