দিনশেষে উভয় শেয়ারবাজারেই বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। দিনশেষে সেখানে সূচকও বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯১৫ কোটি ৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৮৪ কোটি ১৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৯টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, ব্র্যাক ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, এস.এস. স্টিল, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি ও সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৯২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ফীড মিল লিমিটেড ও এস.এস. স্টিল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *