দিনশেষে কমেছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। এদিন সেখানে সূচকগুলোও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৬৪ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ২৪০ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ২৩৪ কোটি ৪৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭টির। আর দর অপরিবর্তিত আছে ২০৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- গ্রামীনফোন লিমিটেড, স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, পাইওনিয়ার ইন্সুরেন্স,ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস, নাহী এলুমিনিয়াম কম্পোজিট, সোনার বাংলা ইন্সুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, বীকন ফার্মাসিউটিক্যালস ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬২.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ২৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা কোম্পানি ও বারাকা পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *