দিনশেষে কমেছে লেনদেন, সূচক ও শেয়ার দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও বড় পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার  ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৫ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল সোমবার  ডিএসইতে লেনদেন হয় ৫১৭ কোটি ৩৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৫৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ১২.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৪৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫১ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ফরচুজ সুজ, গ্রামীনফোন লিমিটেড, বীকন ফার্মা, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ন্যশনাল টিউবস, স্কয়ার ফার্মা, মুন্নু স্টাফলার্স, সামিট পাওয়ার, ন্যাশনাল পলিমার ও ভিএফএস থ্রেডস লিমিটেড।

এদিকে মঙ্গলবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪০ পয়েন্ট  কমে অবস্থান করছে ১৫ হাজার ৭৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৫৪টির এবং অপরিবত রয়েছে ১৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল সোমবার থেকে ২৯ কোটি ৬৬ লাখ টাকার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *