দিনশেষে কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। দিনশেষে সেখানে সূচকও কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৯২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯৮২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৮৫ কোটি ৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ১০২৯ কোটি ৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৬টির। আর দর অপরিবর্তিত আছে ৬০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, এস.এস. স্টিল, গ্লোবাল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স ও এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৭.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এস.এস. স্টিল লিমিটেড ও বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *