দিনশেষে বেড়েছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সব ধরণের সূচক সামান্য বেড়েছে। এদিন সেখানে লেনদেনও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৮৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৫ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬৫ কোটি ৩০ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৬১ কোটি ৫৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪টির। আর দর অপরিবর্তিত আছে ২২১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ন্যাশনাল ব্যাংক, লিন্ডে বিডি, রেকিট বেনকাইজার, ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস, সেন্টাল ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, এনসিসি ব্যাংক ও এক্সিম ব্যাংক লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৪৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬টির, কমেছে ১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১ কোটি ৭০ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ১০ কোটি ৭০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *