দিনশেষে বেড়েছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকগুলোও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ কমলেও  সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৮ কোটি ৮০ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩১৭ কোটি ৮ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৫৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৬টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – মুন্নু স্টাফলার্স, ন্যশনাল টিউবস, স্টাইল ক্রাফট, মুন্নুু সিরামিকস, বীকন ফার্মা, বাাংলাদেশ সাবমেরিন ক্যাবলস,  জেএমআই সিরিঞ্জ, বিএটিবিসি, লিগ্যাসী ফুটওয়ার ও ভিএফএস থ্রেডস  লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৭৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ২১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও লিগ্যাসী ফুটওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *