দিনশেষে লেনদেনের সাথে বেড়েছে সূচক ও শেয়ার দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের তুলনায় বেড়েছে। এদিনে সেখানে সবগুলো সূচক বেড়েছে। দিনশেষে সেখানে অধিকাংশ শেয়ারের দরই বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৪১ কোটি ২২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬২৭ কোটি ৮৮ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বসুন্ধরা পেপারস মিলস, মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, লিগ্যাসী ফুটওয়্যার, আরএসআরএম, আলিফ ইন্ডাস্ট্রিজ, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, প্রাইম টেক্সটাইল, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ ও ড্রাগন সোয়েটার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭০.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৮৯৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন লেনদেন হয়েছে ৬৩ কোটি ৩২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৫ কোটি ৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও বসুন্ধরা পেপারস মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *